আবারও পতনের বৃত্তে দেশের উভয় শেয়ারবাজার

মার্কেট ট্রেন্ড বিডিডটকম রিপোর্ট
সোমবার , ১৪ ডিসেম্বর ২০১৫

আবারও পতনের বৃত্তে দেশের উভয় শেয়ারবাজার। সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস আজ সোমবার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের নিম্নমুখী প্রবণতায় শেষ হয়েছে লেনদেন। এর ফলে টানা ৬ষ্ঠ দিনের মতো সূচকের পতন হয়েছে বাজারে। আজ সূচকের পাশাপাশি বেশীরভাগ কোম্পানির শেয়ার দর কমেছে। তবে টাকার অংকে আগের দিনের তুলনায় উভয় শেয়ারবাজারে লেনদেন বেড়েছে।

আজ (১৪ ডিসেম্বর) দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৫৩৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৯৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৭২৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ১৮১টির আর অপরিবর্তিত রয়েছে ৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। আজ বাজারে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ৩৩৪ কোটি ৯৫ লাখ ৮৮ হাজার টাকা।cse md

গতকাল রবিবার লেনদেন হয়েছিল ২৭৪ কোটি ১৬ লাখ ১২ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৬০ কোটি ৭৯ লাখ ৭৬ হাজার টাকা বা ২২.১৮ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক আগের দিনের চেয়ে ৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৪১৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৯টির, কমেছে ১৬২টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে মোট লেনদেন হয়েছে ২৪ কোটি ৯৫ লাখ ৩৯ হাজার টাকা।