লভ্যাংশ দেবে না ফারইস্ট ফাইন্যান্স

মার্কেটট্রেন্ডবিডি.কম
রবিবার , ২০ আগস্ট ২০২৩

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড শেয়ারহোল্ডারদের আরও দুই বছর কোনো লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানিটির পর্ষদ জানুয়ারি থেকে ডিসেম্বর-২০২১ ও ২০২২ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য নো ডিভিডেন্ট ঘোষণা করেছে।

আজ রবিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। তথ্য মতে, এর ফলে টানা ছয় বছর শেয়াহোল্ডারদের কোনো লভ্যাংশ দিচ্ছে না কোম্পানিটি। এর আগে ২০১৬ সালে সর্বশেষ ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছিল ফারইস্ট ফাইন্যান্স।

ডিএসইর তথ্য মতে, ২০২১ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর সময়ে কোম্পানিটির আয়ের বিপরীতে শেয়ার প্রতি লোকসান হয়েছে ২৫ টাকা ২৫ পয়সা। এরপরের বছর ২০২২ সালের একই সময়ে কোম্পানিটির আয়ের বিপরীতে শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৪ টাকা ১৬ পয়সা। লোকসানে থাকায় এই দুই বছরেও শেয়াহোল্ডারদের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করেনি পর্ষদ।

পর্ষদের এ সিদ্ধান্তে শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামি ২৭ সেপ্টম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আয়োজন করা হয়েছে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১০ সেপ্টেম্বর।