পুঁজিবাজারে এম খায়রুল হোসেন যুগের অবসান হচ্ছে

মার্কেটট্রেন্ডবিডিডটকম রিপাের্ট
মঙ্গলবার , ১২ মে ২০২০

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন চেয়ারম্যান হতে যাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল- ইসলাম। আর এরমধ্যে দিয়ে পুঁজিবাজারে এম খায়রুল হোসেন যুগের অবসান হচ্ছে। তিনি টানা ৯ বছর বিএসইসির চেয়ারম্যান ছিলেন।

অধ্যাপক শিবলী বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি সাধারণ বীমা করপোরেশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। অর্থ মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

বর্তমান চেয়ারম্যান এম খায়রুল হোসেনের মেয়াদ শেষ হচ্ছে আগামী বৃহস্পতিবার। এ ছাড়া কমিশনের মোট চার কমিশনারের মধ্যে তিনটির পদই শূণ্য। এসব পদেও নিয়োগ দেয়া হবে। এ ব্যাপারে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ বিএসইসির চেয়ারম্যান ও তিন কমিশনার নিয়োগের ব্যাপারে ১০ জনের নামের একটি তালিকা করেছে।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের কাছে তালিকাটি সার-সংক্ষেপ আকারে উপস্থাপন করা হয়েছে। অর্থমন্ত্রী অনুমোদন করে দিলে তা প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হবে। প্রধানমন্ত্রীর কার্যালয় অনুমোদন দিলে জনপ্রশাসন মন্ত্রণালয় তা প্রজ্ঞাপন আকারে জারি করবে।