শেয়ারহোল্ডারদের জন্য গ্রামীনফোনের অন্তবর্তীকালীন লভ্যাংশ ঘোষনা

মার্কেট ট্রেন্ড বিডিডটকম রিপোর্ট
সোমবার , ১৬ জুলাই ২০১৮

পুঁজিবাজারে তালিকাভূক্ত গ্রামীনফোন লি: শেয়ারহোল্ডারদের জন্য ১২৫ শতাংশ নগদ অন্তবর্তীকালীন লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। চলতি বছরের জানুয়ারি-জুন সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানির পরিচালনা পর্ষদ এ লভ্যাংশ ঘোষনা করেছে।

আজ সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

আগামি ৫ আগষ্ট অন্তবর্তীকালীন লভ্যাংশ ঘোষনা সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ।

২০১৮ সালের প্রথম ছয় মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১২ টাকা ৭৪ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল ১০ টাকা ৭২ পয়সা।

এছাড়া এপ্রিল থেকে জুন পর্যন্ত তিন মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৮ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ৫ টাকা ৮৭ পয়সা।

২০০৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত টেলিকমিউনিকেশন খাতের ‘এ’ ক্যাটাগরির ‘ডিসেম্বর’ ক্লোজিং কোম্পানিটির মোট শেয়ারসংখ্যা ১৩৫ কোটি ৩ লাখ ২২টি।

কোম্পানিটির অনুমোদিত মূলধন ৪ হাজার কোটি টাকা ও পরিশোধিত মূলধন ১ হাজার ৩৫০ কোটি ৩০ লাখ টাকা। রিজার্ভে রয়েছে ১ হাজার ৩৩১ কোটি ৯০ লাখ টাকা। অন্যান্য খাত থেকে আয় ৪৫ কোটি ৭৪ লাখ টাকা।

আজ দেশের প্রধান পুঁজিবাজার ডিএসই-তে কোম্পানিটির শেয়ার সর্বশেষ ৩৮৬ টাকা ৩০ পয়সায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারের সর্বনিন্ম ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ৩৬৪ টাকা ও ৫১৩ টাকা ১০ পয়সা।

হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে এ শেয়ারের মূল্য-আয় (পিই) অনুপাত ১৫ দশমিক ২৩।