১২ জুন সিএমসি কামাল’র ইজিএম

মার্কেট ট্রেন্ড বিডিডটকম রিপোর্ট
সোমবার , ২৩ মে ২০১৬

পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি সিএমসি কামাল টেক্সটাইল মিলস লিমিটেড-এর বিশেষ সাধারণ সভা (ইজিএম) আগামি ১২ জুন রোববার দুপুর ২টায় অল কমিউনিটি ক্লাব, হাউজ-৪০, রোড-৩৫ গুলশান-২ এ অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩১ মে।

ডিএসই সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, এর আগে কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় অনুমোদিত মূলধন বাড়ানো ও বন্ড ইস্যুর বিষয়ে সিদ্ধান্ত হয়। কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণের জন্য প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে শরীয়াহ ভিত্তিক বন্ড ইস্যু করবে। এজন্য শেয়ারহোল্ডারদের অনুমতি নিতেই ইজিএম আহ্বান করেছে কোম্পানিটি।

গত ২২মে কোম্পানিটির শেয়ার ১৩ টাকা ৬০ পয়সা থেকে ১৪ টাকা ১০ পয়সার মধ্যে ওঠানামা করে। সমাপনী দর ছিল ১৪ টাকা ১০ পয়সা। এছাড়া গত এক বছরের মধ্যে শেয়ার দর ১১ টাকা ৬০ পয়সা থেকে ২৩ টাকার মধ্যে ওঠানামা করে।

বস্ত্র খাতের এ কোম্পানিটির অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে ২০০ কোটি ও ৯৬ কোটি ৮০ লাখ টাকা। কোম্পানির রিজার্ভে রয়েছে ৪৪ কোটি ৮৬ লাখ টাকা।

অন্তবর্তীকালীন আর্থিক বিবরণী অনুসারে গত ২৩মে কোম্পানির পিই অনুপাত ছিল ৮ দশমিক ৮১।

১৯৯৭ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত ‘এ’ ক্যাটাগরির কোম্পানিটির মোট শেয়ারসংখ্যা ৯ কোটি ৬৮ লক্ষ ১১ হাজার ৪১২টি। এরমধ্যে উদ্যেক্তা/পরিচালকদের কাছে ৩১ দশমিক ৩৫ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারিদের কাছে ৯ দশমিক ৪১ শতাংশ ও সাধারন বিনিয়োগকারিদের কাছে ৫৯ দশমিক ২৪ শতাংশ শেয়ার রয়েছে।