ফরচুন সুজ’র আইপিও আবেদন শেষ হবে ২৮ আগষ্ট

মার্কেট ট্রেন্ড বিডি ডটকম রিপোর্ট
সোমবার , ১৫ আগস্ট ২০১৬

শতভাগ রপ্তানিমুখী জুতা প্রস্তুতকারক কোম্পানি ফরচুন সুজ-এর প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদন আজ মঙ্গলবার  ( ১৬ আগষ্ট) শুরু  হয়েছে।চলবে ২৮ আগস্ট পর্যন্ত।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

উল্লেখ্য, গত ২৯ জুন শেয়ারবাজার থেকে টাকা সংগ্রহের লক্ষ্যে অনুমোদন পেয়েছে কোম্পানিটি। ফরচুন সুজ শেয়ারবাজারে ২ কোটি ২০ লাখ শেয়ার ইস্যুর মাধ্যমে ২২ কোটি টাকা সংগ্রহ করবে। এ ক্ষেত্রে কোম্পানিটি প্রতিটি শেয়ার ১০ টাকা মূল্যে (প্রিমিয়াম ব্যতীত) ইস্যু করবে।

উত্তোলিত টাকা দিয়ে ভবন নির্মাণ, মেশিন ও ইক্যুপমেন্ট ক্রয় করা হবে।

২০১০ সালের ১৪ মার্চ প্রাইভেট কোম্পানি হিসাবে আত্মপ্রকাশ করা ফরচুন সুজ ২০১১ সালের ৭ সেপ্টেম্বর উৎপাদন শুরু করে। ২০১৫ সালের ১৪ জানুয়ারি কোম্পানিটি পাবলিক কোম্পানি হিসাবে রুপান্তর হয়।

ফরচুন সুজ-এর চেয়ারম্যান মো. মিজানুর রহমান ও ব্যবস্থাপনা পরিচালক রোকসানা রহমান। কোম্পানির পরিচালনা পর্ষদে রয়েছেন মো. আমানুর রহমান, মো. রবিউল ইসলাম ও স্বতন্ত্র পরিচালক মো. রুহুল আমিন মোল্লা।

কোম্পানিটি তাইওয়ান, নেদারল্যান্ডস, স্পেইন, সুইজারল্যান্ড, কানাডা ও জার্মানিসহ বিভিন্ন দেশে জুতা রফতানি করে।

কোম্পানিটি সর্বশেষ ৯ মাসে (২০১৫ জুন-২০১৬ ফেব্রুয়ারি) ৭৩ কোটি ৮৬ লাখ টাকার বিক্রয় ও ৭ কোটি ৭০ লাখ টাকা মুনাফা করেছে। ৯ মাসে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৩ টাকা। কোম্পানিটি আগের অর্থবছরে (২০১৪ জুন-২০১৫ মে) ৯১ কোটি টাকার জুতা বিক্রয় করে। মুনাফা করে ৯ কোটি ৩৩ লাখ টাকা।

কোম্পানির পরিশোধিত মূলধন ৭৫ কোটি টাকা। রিজার্ভে রয়েছে ২৮ কোটি ১০ লাখ। শেয়ার প্রতি সম্পদ রয়েছে ১৩.৭৫ টাকা করে।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ইমপেরিয়াল কেপিটাল ও প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট।