আবারও এক নিঃস্ব বিনিয়োগকারির আত্মহত্যা

মার্কেট ট্রেন্ড বিডিডটকম রিপোর্ট
বুধবার , ২৫ মে ২০১৬

আবারও এক নিঃস্ব বিনিয়োগকারি আত্নহত্যা করেছেন। শেয়ারবাজারে ক্রমাগত লোকসানের কারণে মহিউদ্দিন শাহারিয়ার (৩৫) নামে এক বিনিয়োগকারীর আত্মহত্যার করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

গত মঙ্গলবার রাতে (২৪মে) রাজধানীর সবুজবাগের মাদারটেক এলাকার শান্তিপাড়ায় নিজ বাসায় সিলিং ফ্যানের সঙ্গে ফাঁস দিয়ে আত্মহত্যা করেন তিনি। আজ বুধবার সকালে সবুজবাগ থানা পুলিশ তার লাশ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

তার ভগ্নিপতি আরিফুল ইসলাম জানান, জমি বিক্রি করে শেয়ার ব্যবসা শুরু করার পর ২০১০ সালে মহিউদ্দিন প্রায় ১২ লাখ টাকা লোকসানে পড়ে। এতে সে মানসিকভাবে দুর্বল হয়ে পড়ে। ২০১০ সালের ধস থেকে শেয়ারবাজার ঘুরে না দাঁড়ানোয় লোকসান আরও বেড়ে যায়। এতে সে মানসিকভাবে আরও বিপর্যস্ত হয়ে পড়ে। এ কারণে মহিউদ্দিন আত্মহত্যা করেছেন।

উল্লেখ্য, এর আগে আরো ৬জন বিনিয়োগকারী শেয়ারবাজারে লোকসানের কারণে আত্মহত্যা করেছেন বলে অভিযোগ রয়েছে। এছাড়া ৩ জন হার্ট অ্যাটাকে মারা গেছেন। এদের মধ্যে ২০১২ সালের ৩০ জানুয়ারি লিয়াকত আলী (যুবরাজ) নামের এক বিনিয়োগকারী ঢাকায় আত্মহত্যা করেন। এ ছাড়া ২ ফেব্রুয়ারি চট্টগ্রামে দিলদার হোসেন, ২৯ মার্চ সিলেটে সামসুল হক সরদার শাহিন, ২২ ডিসেম্বরে ভৈরব পৌর এলাকায় রানী বাজারে মাজহারুল হক নামে বিনিয়োগকারীরা আত্মহত্যা করেন। হার্ট অ্যাটাকে একই বছরের ৩১ জানুয়ারি ঢাকার শান্তিনগরে শাহাদাৎ, ২৮ জুন বরিশালে মাসুক উর রহমান সুমন ও ২৫ নভেম্বর ঢাকায় মফিজুল ইসলাম মারা যান।